প্যারাময় লাইফ এর প্যারাসিটামল

এই বইটি লিখেছেন বাংলাদেশের লেখক ঝংকার মাহবুব। তিনি বুয়েটে শিল্প ও উত্পাদন প্রকৌশল বিভাগে পড়াশোনা করেছেন এবং নর্থ ডাকোটা স্টেট বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর করেছেন। তিনি মূলত একটি ওয়েব বিকাশকারী। তিনি কিছু প্রোগ্রামিং বই লিখেছিলেন। তবে পেরাময় লাইফ এর প্যারাসিটামল তাঁর প্রেরণাদায়ক বই। এই বইয়ের ১২৪ পৃষ্ঠা রয়েছে।

আমাদের জীবনে সমস্যা আসবে না তা কখনো হতেই পারে না কারন আমরা মানুষ।আর সব মানুষ ই কখনো না কখনো এসে সমস্যায় পরে। তখন এমন কাউকে দরকার যে খুব সুন্দর করে বলবে যে কিভাবে সে হতাশা থেকে বের হবে। কিন্তু সেই সব লোক খুব কম থাকায় অনেক সমস্যা তৈরি হয়।তাই লেখক চেষ্টা করেছেন সবাই এমন কিছু পরামর্শদিতে যাতে করে কিছু সমস্যা যেন খুব সহজে সবাই সমাধান করতে পারে এবং অন্যকে সাহায্য করতেও পারে। আমরা অনেকে নতুন কারো সাথে কথা বলতে পারি না,অনেকে অনেক বড় বড় টার্গেট সেট করে কিন্তু দেখা যায় যে কোনো লাভই হয়না।সেখান থেকে কিভাবে বের হওয়া যায় তা নিয়ে এবং আরো অনেক সমস্যা নিয়ে কথা বলেছেন লেখক ঝংকার মাহবুব। এই বইটি পরলে আপনাদের আসলেই অনেক উপরকার হবে।

🔸Book Review:

আমাদের লাইফের প্যারাগুলো হচ্ছে- ফিউচারে কী হবো সেটা বুঝতে না পারার প্যারা, নিজের চাইতেও কম কোয়ালিটির মানুষ থেকে পিছিয়ে পরার প্যারা, অপরিচিতদের সাথে কথা বলতে না পারার প্যারা। এমনকি আজীবন সিঙ্গেল থেকে যাওয়ার প্যারাও আছে। তা ছাড়া পড়া মনে না থাকা, পড়তে ইচ্ছে না করা, কিংবা পরীক্ষা চলে আসার টেনশন শুরু হলে তো প্যারা ভাইয়ারা ট্রাক ভাড়া করে নিজ দায়িত্বেই চলে আসে।আর এতো এতো প্যারার বস প্যারা হচ্ছে- সবই বুঝি, কীভাবে করতে হবে সেটাও জানি। তারপরেও শেষ পর্যন্ত কিছুই করতে না পারার প্যারা। এই রকম প্রায় ২৫টা প্যারা নিরাময় করার ইফেক্টিভ টেকনিক নিয়েই এই বই- প্যারাময় লাইফের প্যারাসিটামল।

Comments

Popular posts from this blog

7 Habits of Highly Effective People

Read, Learn, and Gorw